অস্ট্রেলিয়ার কাছে হেড়ে গেলেও বাংলাদেশের সর্বোচ্চ রান ও রেকর্ডের ছড়াছড়ি

খেলাধূলা

শেয়ার করুন

ডেস্কঃ অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের বিশ্বকাপ খেলা ২০ জুন, ২০১৯ বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজ স্টেডিয়ামে শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া বাংলাদেশের সাথে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বরাবরেই ট্রেন্টব্রিজ স্টেডিয়াম ব্যাটিং পিচ হিসেবে পরিচিত। তবে বিশ্লেষকেরা বলছেন বাংলাদেশ যদি আগে ব্যাটিং করতে পারত তবে খেলার ফল উলটো হতে পারত। বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট খেলার ইতিহাসে ৩৩৩ রান এটিই সর্বোচ্চ এবং নতুন রেকর্ড। উক্ত খেলায় ৪০ ওভার পর্যন্ত অস্ট্রেলিয়া ও বাংলাদেশে রানের গড় প্রায় সমান সমান ছিল কিন্তু শেষ ১০ ওভারে অস্ট্রেলিয়া যেভাবে রান করেছে সেইভাবে বাংলাদেশ রান করতে পারেনি যদি সেই ১০ ওভারে অস্ট্রেলিয়ার মত বাংলাদেশের ব্যাটসম্যানরা রান করতে পারত তাহলে এই খেলায় জিতার আর একটি সম্ভাবনা ছিল।

ছবি-এনডিটিভি

ওভারঅল বাংলাদেশ ভাল খেলেছে। এই খেলাতে অনেক গুলো রেকর্ড হয়েছে যেমন সাকিব-আল হাসান ৪৩ রান করে এই বিশ্বকাপ টুর্নামেন্টে এখন পর্যন্ত তার পাঁচ খেলায় মোট ৪২৫ রান সংগ্রহ করেন, ফলে একটি টুর্নামেন্টে বাংলাদেশী হিসেবে সর্বোচ্চ রান করে রেকর্ড করেছেন এবং চলতি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে আছেন এছাড়া অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ৪৪৭ রান করে প্রথম রান সংগ্রহকারী হিসেবে আছেন।

অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিং করে বাংলাদেশকে ৩৮১ রানের টার্গেট দেয় এবং বাংলাদেশ জবাবে ৩৩৩ রান করে। উক্ত খেলাতে দুটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি হয়। সেঞ্চুরি ২টি করেন যথাক্রমে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ১৬৬ রান এবং বাংলাদেশের মুশফিকুর রহমান ১০২*রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *