ইংল্যান্ডের সাথে শ্রীলংকার জয়ে বাংলাদেশের সেমিতে সুযোগ

খেলাধূলা

শেয়ার করুন

চলমান ক্রিকেট বিশ্বকাপে শ্রীলংকা হচ্ছে অগোছালো এবং দূর্বল দল কিন্তু তারা আজ শুক্রবার ২১ জুন, ২০১৯ খেলাতে টপ ফেভারেট ইংল্যান্ড দল লো স্কোরিংয়ের ম্যাচে ২০ রানে জিতেছে। সেই সাথে শ্রীলংকার সেমিতে খেলার আশা জেগেছে। আর ইংল্যান্ডের সেমিতে খেলার অনিশ্চয়তার মধ্যে পড়ছে। শ্রীলংকা ছয় পয়েন্ট নিয়ে ৫ম স্থানে রয়েছে।

ছবি-ইন্ডিয়ানএক্সপ্রেস

মালিঙ্গার দুর্দান্ত বলিংয়ে ১০ ওভার খেলে ৪৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছে। সেই সাথে মালিঙ্গা চতুর্থ বলার হিসেবে বিশ্বকাপে তার ক্যারিয়ারে ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড করেছে।

শ্রীলংকা প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট দিয়ে ২৩২ রান করে এবং ইংল্যান্ড জবাবে ৪৭ ওভারে সব ক’টি উইকেট হাড়িয়ে ২১২ রান করতে সমর্থ হয় এবং শ্রীলংকা ২০ রানে শক্তিশালী ইংল্যান্ডকে হাড়ায়।

শ্রীলংকার এই জয়ের দরুন সেমি ফাইনাল খেলা জমে উঠেছে। বর্তমানে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড আছে ৩ নম্বরে । ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শ্রীলংকা উঠে এসেছে পাঁচে । আর ৬ ম্যাচে ৫ পয়েন্ট পাওয়া বাংলাদেশ আছে ছয়ে । তবে এখন বাংলাদেশ আর শ্রীলঙ্কার জন্য সেমিতে খেলাও অসম্ভব কিছুই না কারন ক্রিকেট অনিচশয়তার খেলা। আগামী নিজ নিজ ম্যাচে বাংলাদেশ জিতে গেলে এবং অন্য বড় দল একাধিক ম্যাচে হাড়লে বাংলাদেশের সেমি ফাইনালে খেলার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *