সাকিবের বিশ্ব রেকর্ড দিন দিন বাড়ছে, সেমিতে উঠা কঠিন তবে অসম্ভব কিছু না।

খেলাধূলা

শেয়ার করুন

ডেস্কঃ বাংলাদেশ বনাম আফগানিস্তানের বিশ্বকাপ খেলা ২৪ জুন, ২০১৯ তারিখে রোজ বোল স্টেডিয়ামে শুরু হয়। আফগানরা টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায়। বাংলাদেশ তার জবাবে ৫০ ওভার খেলে ২৬১ রান করে এবং আফগানিস্তানকে ২৬২ রানের টার্গেট দেয়। সাকিবের বলিং নৈপন্যে ১০ ওভার খেলে ২৯ রান দিয়ে ৫টি উইকেট সংগ্রহ করে এবং এর আগে ব্যাটিংয়ে ৫১ রান ও একই খেলায় ৫ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করেন। এই রেকর্ড শুধু দ্বিতীয় খেলোয়ার হিসেবে ২০১১ সালে ভারতে যুবরাজ শিং আয়্যারল্যান্ডের বিপক্ষে করেছিল। এছাড়া সাকিবের বিশ্বকাপের ১০০০ রান ও ৩০টি উইকেট নিয়ে নতুন রেকর্ড করেছেন এবং চলতি বিশ্বকাপে ৪৭৬ রান নিয়ে টুর্নামেন্টের সবোর্চ্চ রানের তালিকায় আছেন।

আফগানিস্তান ব্যাটিংয়ে ৪৭ ওভারে সব ক’টি উইকেট হাড়িয়ে ২০০ রান করে ফলে বাংলাদেশ সহজেই আফগানিস্তানকে বিশাল ব্যাবধানে ৬২ রানে হাড়ায়। এর আগে অবশ্য আফগানেরা বাংলাদেশ টিমকে দূর্বল ভেবে বিভিন্ন সমালচনায় জড়িয়ে ছিল কিন্তু এই ম্যাচে বাংলাদেশ টিম জিতে তাদেরকে উচিৎ শিক্ষা দিয়েছে। তবে বাংলাদেশ টিমের এই জয়ের ধারা টুর্নামেন্টের শেষ পর্যন্ত ধরে রাখতে হবে।

সাকিব-আল-হাসান সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আমাদের বাকী দুইটি ম্যাচ রয়েছে শক্তিশালী ভারত ও পাকিস্তান, সেমিতে খেলতে হলে আমাদের সামনের দুইটি ম্যাচেই জিততে হবে এবং ইংল্যান্ডের একটি ম্যাচ হাড়তে হবে তাহলে আমাদের সেমি ফাইনালে খেলার সুযোগ হবে। তিনি বলেন যেহেতু খেলাটি ক্রিকেট এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে খেলা গুলো কঠিন হবে এবং আমাদের সবচেয়ে ভাল খেলে সেমিতে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *