অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে হাড়াল ফলে বাংলাদেশর সেমিতে সুযোগ তবে ভারতকে হাড়ানো অসম্ভব নয়

খেলাধূলা

শেয়ার করুন

ডেস্কঃ চলমান বিশ্বকাপের সেমি ফাইনালের মিশনে আজ লড়াইয়ে নেমেছিল অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড। অস্ট্রেলিয়া লর্ডসের ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে ২৮৫ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ২২১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। এই জয়ে সাত ম্যাচে বার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে সাত ম্যাচে আট পয়েন্ট ইংল্যান্ডের। আর এই জয়ে মাধ্যমে বাংলাদেশের সেমি ফাইনালে খেলার কিছু সুবিধা পেয়েছে যা বাংলাদেশে কাম্য ছিল।

এই বিশ্বকাপে চূড়ান্ত উত্তেজনা লক্ষ্য করা যাচ্ছে। এই মুর্হুতে শেষ ৪ নিশ্চিতের লড়াই চলছে একে অন্যের বিরুদ্ধে। পয়েন্ট টেবিলের সেরা চারে থেকেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ও ভারত। কারণ শেষ তিন ম্যাচে হেরে গেলে সেমির স্বপ্ন থেকে হোঁচট খেতে হতে পারে যে কোন একদলকে।

আজ মাঠে নামার আগে সমীকরণ ছিল ইংল্যান্ডের লর্ডসে চলমান ম্যাচটি যদি ইংল্যান্ড হেরে যায় এবং পরের দুই ম্যাচের (ভারত-নিউজিল্যান্ড) একটিতে ইংলিশরা যদি পরাজিত হয়, তাহলে তাদের পয়েন্ট হবে ৯ ম্যাচে ১০। অন্যদিকে টাইগাররা যদি নিজেদের পরের দুই ম্যাচে ভারত-পাকিস্তানের বিপক্ষে জয় পায়, তাহলে বাংলাদেশের পয়েন্ট হবে ১১। এমনটি হলে এক পয়েন্ট এগিয়ে থেকে ইংল্যান্ডকে হটিয়ে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।

মাইক হাসির মতে ভারত বাংলাদেশের জন্য শক্তিশালী দল তাদেরকে পরাজিত করা অনেক কঠিন হবে তবে ক্রিকেটে অসম্ভবকে সম্ভব করা তেমন কঠিন কাজ নয়। বাংলাদেশের খেলার শুরু যদি ভাল হয় জয় ছিনিয়ে আনা অসম্ভব হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *