চলতি বিশ্বকাপ ক্রিকেটে বিরল ঘটনা ঘটছে, সাকিব টুর্নামেন্ট সেরা আর ধোনি কেঁদে কেঁদে আউট

খেলাধূলা

শেয়ার করুন

চলতি বিশ্বকাপ ক্রিকেটে কত কিছুই না ঘটনা ঘটে যাচ্ছে। কেউ হাসছে আর কেউ কাঁদছে এইটাই নিয়তির খেলা। বাস্তবতাকে মেনে নিতেই হবে। খেলাতে তো হার জিত আছেই আর তা থাকবে চিরকাল কিন্তু এর মাঝেই আমাদের অবিরাম চলতে হবে।

বাংলাদেশ বিশ্বকাপ ক্রিকেট থেকে এর আগেই বিদায় নিয়েছে। তবে বাংলাদেশ অনেক ভালো খেলে রেকর্ডের ছড়াছড়ি করে দেশে ফিরেছে। এর মধ্যে অধিনায়ক মাশরাফি অবসরের চুড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেন। এটা অবাক হওয়ার কিছুই নাই কারন মাশরাফি বাংলাদেশ দলকে অনেক কিছু দিয়েছেন আর এখন তার আগের ফর্ম নেই এবং তিনি রাজনীতিতে সক্রিও হচ্ছেন দেশ সেবার জন্য তাই খেলাকে বিদায় জানিয়ে নতুন ক্যারিয়ার রাজনীতি শুরু করবেন। বিশ্লেষকদের মতে খেলার মাঠ তিনি যেভাবে কাঁপিয়েছেন সেইভাবে রাজনীতির মাঠও কাঁপাবেন মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন হিসাবে।

গতকাল ভারত নিউজিল্যান্ডের সাথে সেমিফাইনাল দুইদিন খেলে লোস্কোরিং খেলায় মাত্র ১৮ রানে হেড়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। এতে ১৩০ কোটি ভারতবাসি হতাশ হয়েছে। শেষের দুই ওভারে ধোনি রান আউট না হয়ে যদি খেলতে পারত তাহলে ভারতের জিতার সম্ভাবনা ছিল। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে ধোনি গাপটিলের স্ট্যাম্পে ডাইরেক্ট হিটের কারনে রান আউট হয় এবং ধোনি আবেগের বসবর্তি হয়ে কেঁদে কেঁদে মাঠ ছেড়েছেন। তবে বিভিন্ন টুইটার বার্তায় ভারতবাসি তার পাশে আছে বলে জানিয়েছে।

এদিকে চলতি বিশ্বকাপ খেলায় এখন পর্যন্ত সাকিব আল হাসান বিশ্বকাপ টুর্নামেন্ট সেরা খেলোয়ার হিসাবে সর্বোচ্চ পয়েন্টের তালিকায় আছেন এবং আশা করা যাচ্ছে যে তিনিই এই পুরষ্কারটি পাবেন। আইসিসি এর মতে তিনিই এই পুরষ্কার পাওয়ার একমাত্র যোগ্য খেলোয়ার। এই ব্যাপারে আইসিসি বিভিন্ন প্রতিবেদনে তাদের মতামত দিয়েছেন।

লেখকঃ আলম লিটন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *