কয়েকদিনের টানা বৃষ্টিতে নেত্রকোনা জেলার ৬টি উপজেলা প্লাবিত

জাতীয় সংবাদ

শেয়ার করুন

ডেস্কঃ গত এক সপ্তাহের ভারী বর্ষন ও পাহাড়ি ঢলের ফলে নেত্রকোনা জেলার সীমান্তবর্তি ৩টি উপজেলা দূর্গাপুর, কলমাকান্দা, বারহাট্টা এবং পূর্ব-দক্ষিনের মোহনগঞ্জ, মদন ও খালিয়াজুরী বন্যায় প্লাবিত হয়েছে। প্রতিদিন মুষলধারে বৃষ্টি হওয়ার ফলে বন্যার পানি বাড়ছে এবং নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। রাস্তা-ঘাট, ধানের বীজ, ঘর-বাড়ি ও পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় ৫০হাজার লোক পানি বন্ধি হয়েছে বলে জানা গেছে।

ইতিমধ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও স্থানীয় উপজেলা প্রশাসন থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন। নেত্রকোনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জনাব আরিফুল ইসলাম জানান, তাদের পর্যাপ্ত পরিমানে ত্রাণ সমগ্রী রয়েছে এবং পরিস্তিতি মোকাবেলা করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি আশা করছেন কিছু দিনের মধ্যেই বন্যার পানি নেমে যাবে এবং ক্ষয়-ক্ষতির পরিমান কমে আসবে।

বন্যা চলাকালীন সময় এবং বন্যার পরে আক্রান্ত লোকজনের মাঝে বিভিন্ন ধরনের রোগ সৃস্টি হতে পারে সেগুলিকে নিয়ন্ত্রনে রাখার জন্য নেত্রকোনা জেলার সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম বলেন বন্যার্তদের মাঝে স্বাস্থ্য সেবা ও ঔষধ যথারীতি দেওয়া হচ্ছে এবং স্বাস্থ্য সেবাকে তরান্বিত করার লক্ষ্যে অনেক কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *