রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভিআইপি, বাকীরা রাষ্ট্রের চাকর

জাতীয় সংবাদ

শেয়ার করুন

ডেস্কঃ জুলাই ৩১, ২০১৯ রোজ বুধবার হাইকোর্টের দুইজন মাননীয় বিচারপতি যথক্রমে বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে ঘঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হয় এবং আদালতে রিটের শুনানির পক্ষে ছিলেন এডভোকেট জহির উদ্দিন লিমন।

ভিআইপি প্রটোকল বিষয়ে উক্ত রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বলেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ব্যাতিত রাষ্ট্রের অধিনস্থ সকলেই চাকর।

গতকাল মঙ্গলবার তিতাস ঘোষের মৃত্যুর কারনে তিন কোটি টাকা ক্ষতিপূরনের দাবীতে মানবাধিকার সংঠন লিগ্যাল সাপোর্ট এন্ড পিপলস রাইটসের সভাপতি এডভোকেট জহির উদ্দিন লিমন হাইকোর্টে রিট করেন।

গত বৃহস্পতিবার মদারীপুর জেলার কাঁঠালবাড়ি ফেরিঘাটে যুগ্ন-সচিবের কারনে ফেরি তিনঘন্টা দেরিতে ছাড়ার পর এম্বুলেন্সে নড়াইল জেলার কালিয়া পৌর এলাকার পঞ্চম শ্রেণির ছাত্র মুমুর্ষ রোগী তিতাস ঘোষের মৃত্যু হয়। তিতাস ঘোষের মা ও আত্বীয়স্বজনেরা অনেক অনুরোধ করার পরও ফেরি ছাড়েনি এছাড়া হটলাইন ৯৯৯ কল করেও কোন সুফল আক্রান্তরা পায় নাই। তিতাসের মৃত্যুর খবর সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর প্রশাসনের নজরে আসে এবং কে এই মৃত্যুর জন্য দায়ী তার জন্য দুইটি তদন্ত কমিটি সরকারের পক্ষ থেকে গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *